• ঢাকা
  • রবিবার, ১২ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ; ২৬ জুন, ২০২২ খ্রিস্টাব্দ

Advertise your products here

Advertise your products here

Advertise your products here

সিলেটে পানিবন্দি ১৫ লাখ মানুষ ও বিশুদ্ধ পানির অভাবে ১৩ লাখ মানুষ 


Newsofdhaka24.com ; প্রকাশিত: বুধবার, ১৮ মে, ২০২২ খ্রিস্টাব্দ, ০৭:২৪ পিএম
সিলেটে পানিবন্দি মানুষ
সিলেটে পানিবন্দি ১৫ লাখ মানুষ

সিলেটে বন্যার পানি বেড়ে চলেছে তাই পানিবন্দি রয়েছে সিলেট নগরীর ১৫ লাখ মানুষ।
একই সাথে বিশুদ্ধ পানির অভাব দেখা দিয়েছে।.

পর্যাপ্ত বৃষ্টি না থাকলেও ভারতের উজান থেকে নেমে আসা পাহাড়ি পানি সিলেটে বন্যা পরিস্থিতির অবনতি হচ্ছে। বুধবার ১৮ মে, সকাল থেকে সিলেট নগরীতে আরো দুই ইঞ্চি পানি বেড়েছে। একই সাথে জেলার ৮ উপজেলায় বন্যার পানি প্লাবিত হয়েছে।.

সিলেটের সাধারণ জনগণ রয়েছে চরম ভোগান্তিতে। এক স্থান থেকে অন্য স্থানে যাওয়ার জন্য কেউ তৈরি করছেন ভেলা। গাড়ি নিয়ে যাওয়া খুবই কঠিন হয়ে পড়েছে। যদিও গাড়ি নিয়ে কেউ বের হচ্ছে, পড়তে হচ্ছে দুর্ঘটনার সম্মুখে, রাস্তার কোথায় উঁচু কোথাও নিচু পানিতে ঢেকে বোঝাই যাচ্ছে না।.

সিটি কর্পোরেশনের ১০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর তারেক উদ্দিন খাদ্য সংকটের কথাও জানিয়েছেন। তিনি আরো বলেছেন সবচেয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে আমার ওয়ার্ডের জনগণ। প্রায় ৯৮ ভাগ এলাকায় পানিতে প্লাবিত হয়েছে। এই ওয়ার্ডে পাঁচটি আশ্রয় কেন্দ্র ওপেন করা হয়েছে। এবং এ পর্যন্ত ১৫০ প্যাকেট শুকনো খাবার বিতরণ করা হয়েছে।.

সিলেট থেকে আবহাওয়া অফিসার সাঈদ চৌধুরী জানিয়েছেন, ভারতের মেঘালয় রাজ্য থেকে বৃষ্টির প্রভাব শুরু হয়েছে। তাই সেখান থেকে উৎপত্তি হয়ে পাহাড়ী ঢল নামছে আমাদের দেশেও প্লাবিত হচ্ছে।.

সিলেট জেলা প্রশাসক মোঃ মজিবর রহমান জানিয়েছেন, অধিকাংশ শিক্ষা প্রতিষ্ঠান আশ্রয়ের কেন্দ্র হিসাবে ব্যবহার করা হচ্ছে। তবে কিছু শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে।.

. .

Newsofdhaka24.com / সানজিদা আক্তার এশা

বিশেষ সংবাদ বিভাগের জনপ্রিয় সংবাদ