• ঢাকা
  • শনিবার, ২৯ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ১৩ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

Advertise your products here

Advertise your products here

Advertise your products here

বিতর্কিত ইসলাম বিদ্বেষী পাঠ্যপুস্তক সংশোধন নয় পরিবর্তন করতেই হবে, মাওলা গাজী আব্দুর রহিম (রুহী)


Newsofdhaka24.com ; প্রকাশিত: মঙ্গলবার, ০৭ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:২২ পিএম
ইসলাম
বিতর্কিত ইসলাম বিদ্বেষী পাঠ্যপুস্তক সংশোধন নয় পরিবর্তন করতেই হবে,

আশিকুর রহমান,নেত্রকোনা প্রতিনিধিঃ 

গতকাল  শুক্রবার বাদ জুমা নেত্রকোনা জেলা শহরের বারহাট্টা রোডস্থ জামিয়া মিফতাহুল উলুম মাদরাসার সামনের চত্বর থেকে সম্মিলিত ওলামা মাশায়েখ পরিষদ নেত্রকোনার আহবায়ক ও খেলাফত যুব আন্দোলনের কেন্দ্রীয় কমিটির সহসভাপতি  মাওলানা গাজী মুহাম্মাদ আবদুর রহীম রুহীর নেতৃত্বে  সুইডেনে ও নেদারল্যান্ডে পবিত্র কুরআন শরীফে আগুন দেওয়ার প্রতিবাদ ও পাঠ্যপুস্তকে সাম্প্রদায়িক উস্কানি, ইতিহাস বিকৃতিকারীদের দৃষ্টান্ত মুলক শাস্তির দাবিতে বিশাল বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়। 

পুলিশি নিরাপত্তায় প্রতিবাদ মিছিলটি জেলা শহরের আখড়ার মোড়, ছোট বাজার, শহীদ মিনার, মোক্তারপাড়াসহ গুরুত্বপূর্ণ রাস্তাগুলো প্রদক্ষিন করে নেত্রকোনা প্রেসক্লাবের সামনে সমাবেশ করে।

এসময় পবিত্র কুরআন শরীফ অবমাননার তিব্র নিন্দা  ও প্রতিবাদ জানিয়ে বক্তব্য রাখেন, সম্মিলিত ওলামা মাশায়েখ পরিষদ নেত্রকোনার   শুরা সদস্য, মাওলানা নুরুল্লাহ ভুইয়া,, শুরা সদস্য, মাওলানা মোস্তাফা আহমাদ জিহাদি,  শুরা সদস্য, মুফতি মাহমুদুল হাসান ফারুকী, শুরা সদস্য, মুফতি তরিকুল ইসলাম আল আদিব,  শুরা সদস্য, মাওলানা মোতালিব ফয়েজী,  শুরা সদস্য মাওলানা আব্দুল হান্নান,  হাফেজ কারী রবিন মুন্না, কারী আব্দুল মোতালিব, মুফতি আব্দুল্লাহ প্রমুখ।


 সমাবেশে সভাপতির বক্তব্যে গাজী আবদুর রহীম বলেন,, সুইডেন ও নেদারল্যান্ডসে পবিত্র কোরআন শরিফ অবমাননা করে সারা বিশ্বের মুসলমানদের অন্তরে আঘাত করেছে। কুখ্যাত দুই রাষ্ট্রের দায়িত্বশীলরা নীরবতা পালন করে প্রমাণ করেছে তারা কতটুকু শান্তিপ্রিয়! কোরআন অবমাননার মাধ্যমে তারা মুলত মুসলমানদের সাথে যুদ্ধ  বাজাতে চায়। 

এই ঘটনার তিব্র নিন্দা জানিয়ে বলেন, দ্রুত বিশ্ব মুসলিমদের কাছে ক্ষমা চাইতে হবে। 
তিনি আরও বলেন,, বিতর্কিত ইসলাম বিদ্বেষী পাঠ্যপুস্তক সংশোধন নয় পরিবর্তন করতেই হবে, এ বিষয়ে কারও চোখ রাঙানী,
হুমকি ধমকি কাজ হবেনা।

প্রেসক্লাবের সামনে মিছিল শেষে নেদারল্যান্ডস এবং সুইডেনের পতাকায় অগ্নিযোগ করে বিক্ষুব্ধ  হাজারো মুসল্লিরা।

Newsofdhaka24.com / News

বিশেষ সংবাদ বিভাগের জনপ্রিয় সংবাদ