• ঢাকা
  • শনিবার, ২৮ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১৩ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

Advertise your products here

Advertise your products here

Advertise your products here

৫টি দেশে ভিসা ছাড়াই ঘুরে আসতে পারেন


Newsofdhaka24.com ; প্রকাশিত: শনিবার, ০৯ সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৫:৪১ পিএম
ভিসা

ট্র্যাভেল  :  ভিসা ছাড়া বিদেশে ঘুরতে যাওয়াটা বোধহয় তেমনই এক ব্যাপার। কিন্তু সত্যিটা হল, বিনা  ভিসাতেই এবার ঘুরে আসুন বিদেশ! যদিও আমরা জানি দেশের সীমানা পার করে অন্য কোথাও যেতে হলে ভিসা থাকতেই হবে। সেইসঙ্গে যেই দেশে যাবেন সেখানকার নির্দিষ্ট সময়ের ভিসা অ্যাপ্রুভাল প্রয়োজনীয় বিষয়। কিন্তু পাঁচটি দেশ খুব কম খরচে ভিসা ছাড়াই পর্যটকদের স্বাগত জানাচ্ছে।

ইন্দোনেশিয়া, কম্বোডিয়া, মালদ্বীপ,থাইল্যান্ড শ্রীলঙ্কায় ভিসা ছাড়াই ঘুরতে যেতে পারবেন পর্যটকরা অত্যন্ত কম খরচে সেই সুযোগ পাওয়া যাচ্ছে।

কম্বোডিয়া : ভিসা ছাড়া পর্যটকরা বিদেশে ঘুরতে যেতে পারবেন বিষয়টা পুরোপুরি এমন নয়। এই পাঁচটি দেশে ঘুরতে যাওয়ার জন্য আপনাকে দেশ থেকে ভিসা করতে হবে না। এগুলি পর্যটকদের অন অ্যারাইভাল ভিসার সুবিধা দিচ্ছে। অর্থাৎ সংশ্লিষ্ট দেশের বিমানবন্দরেই আপনাকে নির্দিষ্ট মেয়াদের ভিসা দিয়ে দেওয়া হবে।

কম্বোডিয়ায় অন আ্যগরাইভাল ভিসার জন্য পর্যটকদের খরচ হয় মাত্র ,৩১৬ টাকার আশেপাশে। এই দেশের বিমানবন্দরে পৌঁছে অন অ্যারিভাল ভিসা পেতে হলে আপনাকে নিজস্ব পাসপোর্ট, ফটো ফিরে যাওয়ার প্লেনের টিকিট কম্বোডিয়ার কোথায় থাকবেন সেই হোটেলের বুকিংয়ের যাবতীয় তথ্য দেখাতে হবে। এদেশে ভারতীয় পর্যটকদের ৩০ দিনের জন্য অন অ্যারাইভাল ভিসা দেওয়া হয়।

ইন্দোনেশিয়া : এখানেও মাত্র ,৩১৬ টাকা খরচ করে অন অ্যারাইভাল ভিসা পান ভারতীয় পর্যটকরা। ইন্দোনেশিয়াও ৩০ দিনের জন্য ভারতীয় পর্যটকদের অন অ্যারাইভাল ভিসা দেয়। জন্য বিমানবন্দরে পাসপোর্ট, ফটো ফিরে যাওয়া প্লেনের টিকিটের প্রমাণপত্র দেখাতে হবে।

মালদ্বীপ : এই দেশে ভিসা ছাড়া গিয়ে পৌঁছনো ভারতীয় পর্যটকদের অন অ্যারাইভাল ভিসার জন্য ,৭৪৪ টাকা খরচ করতে হয়। মালদ্বীপ ভারতীয় পর্যটকদের ১৪ দিনের ভিসা দেয়।

থাইল্যান্ড :এই দেশে পৌঁছে অন অ্যারাইভাল ভিসা করার জন্য ১৮৩৪ টাকা খরচ হয়। থাইল্যান্ড ভারতীয় পর্যটকদের ৩০ দিনের জন্য ভিসা দেয়।

শ্রীলঙ্কা : এই দেশে অন অ্যারাইভাল ভিসার খরচ সবচেয়ে কম। এখানে১৬৫৫ টাকা দিয়ে ৩০ দিনের ভিসা পান ভারতীয় পর্যটকরা। পাশাপাশি প্রমাণপত্র হিসেবে ভারতীয় পাসপোর্ট, নিজের ফটো এবং ফিরে যাওয়ার প্লেনের টিকিট দেখাতে হয়। শুধু তথ্য জানা নয় এবার আপনি খুব সহজেই এই পাঁচ দেশে ঘুরে আসুন। দেশগুলির প্রাকৃতিক সৌন্দর্য যেমন দুর্দান্ত তেমনই ভিসা পলিসের কারণে আপনাকে কোন দুশ্চিন্তায়

Newsofdhaka24.com / News

বিশেষ সংবাদ বিভাগের জনপ্রিয় সংবাদ