• ঢাকা
  • রবিবার, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২২ মে, ২০২২ খ্রিস্টাব্দ

Advertise your products here

Advertise your products here

Advertise your products here

স্বামী-স্ত্রী মিলনের উপকারিতা


Newsofdhaka24.com ; প্রকাশিত: বৃহস্পতিবার, ০৩ ফেরুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ, ১২:২৭ এএম
স্বামী-স্ত্রী

মহান সৃষ্টিকর্তা আল্লাহ তাআলা পৃথিবীতে প্রত্যেক প্রাণীকে জোড়ায় জোড়ায় সৃষ্টি করেছেন। যাতে করে তারা একে অপরের আত্মতৃপ্তি এবং সহযোগিতার জন্য নিকটবর্তী হতে পারে।.

তাই স্ত্রীর সাথে সহবাসের কিছু বিধিনিষেধ রয়েছে বিশেষজ্ঞদের মতে ভোর রাতে সহবাস করলে রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি পায়। .

যৌন মিলনের ফলে কি উপকারিতা হয়:.

১/ নিয়মিত যৌন মিলন করলে রক্তচাপ নিয়ন্ত্রণে থাকে সাথে সাথেই দুশ্চিন্তা রোধ করতেও সমান কার্যকরী ভূমিকা পালন করে।.

২/ যারা নিয়মিত মিলন করেন তাদের স্মৃতিশক্তি প্রখর থাকে আর্কাইভ অফ সেক্সুয়াল বিহেভিয়ার এর এক সাম্প্রদায়িক গবেষণায় দেখা গিয়েছে নারীরা যত বেশি যৌন মিলন করে ততই তারা কোন শব্দ মুখস্থ করার ক্ষেত্রে পারদর্শী হয়ে ওঠেন তাদের স্মৃতিশক্তি বৃদ্ধি পায়।.

৩/ ৩০ মিনিটের শারীরিক মিলনে ৮৫ ক্যালোরি পর্যন্ত তখন করতে পারে। এরকমভাবে ৪২ মিলনের ফলে মোট ৩৫৭০ ক্যালোরি গ্রহণ করতে সমস্যা এক পাউন্ড ওজন কমানোর জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।.

.

৪/ ভালো যৌন-স্বাস্থ্য মানে উন্নত শারীরিক স্বাস্থ্য মন মস্তিষ্ক ভালো রাখে। প্রতিরোধ ক্ষমতা বাড়িয়ে দেয়।.

৫/ নিয়মিত শারীরিক মিলনের ফলে হাড়ের জয়েন্টে ব্যথার ক্ষেত্রে আরাম পাওয়া যায় অর্গানিজম এর আগে অক্সিটোসিন হরমোনের সামান্য থেকে পাঁচ গুণ বেড়ে যায় যার ফলে মাথাব্যথা-মাইগ্রেন এর মত সমস্যা দূর হয়।.

৬/ পিরিয়ডের সময় ব্যাথা কম হয়, নিয়মিত মহিলাদের সেক্সুয়াল লাইফ খুব ভালো হয় তাদের পিরিয়ডের ক্ষেত্রে সমস্যা কম থাকে সাধারণত পিরিয়ডের সময় মহিলাদের খুব বেশি ব্যথা হয়ে থাকে। যদি যৌন মিলনের সঠিক সময়ে সঠিকভাবে করা হয় সে ক্ষেত্রে পিরিয়ডের সময় ব্যাথা অনেকটা কম হবে।.

৭/ ভালোবাসা বৃদ্ধি পায়, স্বামী-স্ত্রীর-যৌন-মিলন এমন একটি নিয়ামত দুজনের মধ্যে সম্পর্ককে আরও দৃঢ় করে তোলে।.

৮/ ভালো ঘুম হয়, শারীরিক মিলনের ফলে অক্সিন হরমোন রিলিজ হয় ফলে মিলনের পরে অনেক ঘুম পায় আপনি যদি সঠিকভাবে ঘুমিয়ে নে তাহলে শারীরিকভাবে অনেক সুস্থতা এবং আত্মতৃপ্তি পাবেন।.

৯/ ব্রণ দূর হয়, নিয়মিত সেক্স করার ফলে আপনার হওয়ার মুড়িয়ে ফেললেন থাকে যার ফলে মুখে ব্রণ হয় না আপনি এর ফলে পেতে পারেন উজ্জ্বল ত্বক স্বাস্থ্যজ্জ্বল চুল।.

১০/ কাজের ক্ষমতা বৃদ্ধি পায়, শারীরিক মিলনের সময় হরমোন নিঃসরণ হয় তাই মন শান্ত থাকে কাজের মধ্যে তৃপ্তি পাওয়া যায়। এবং মনোযোগ দিয়ে অধিক কাজ করা যায়।.

. .

Newsofdhaka24.com / নিজস্ব প্রতিবেদক

লাইফস্টাইল বিভাগের জনপ্রিয় সংবাদ