• ঢাকা
  • বৃহস্পতিবার, ৬ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ২০ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

Advertise your products here

Advertise your products here

Advertise your products here

ইসলামী বিশ্ববিদ্যালয়ে আরবী সাহিত্যের বিদায়ী র‌্যালি 


Newsofdhaka24.com ; প্রকাশিত: রবিবার, ২৬ নভেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৯:৫৪ পিএম
ইসলামী বিশ্ববিদ্যালয়
ইসলামী বিশ্ববিদ্যালয়

নাইমুর রহমান,  ইবি প্রতিনিধি- 
ইসলামী বিশ্ববিদ্যালয়ের আরবী ভাষ ও সাহিত্য বিভাগের এম এ ২০২১-২২ শিক্ষার্থীদের বিদায়ী র‌্যালী অনুষ্ঠিত হয়েছে।  রোববার সকাল ১১ টায় অনুষদ ভবন থেকে র‌্যালিটি শুরু করে বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে পূনরায় এসে একই স্থানে মিলিত হয়। র‌্যালিটি বিভাগের বিদায়ী শিক্ষার্থীদের সম্মিলিত আয়োজনে অনুষ্ঠিত হয়। 

জানা যায়, ইসলামী বিশ্ববিদ্যালয়ের আরবী সাহিত্যের ২৮ তম ব্যাচ বিশ্ববিদ্যালয় থেকে সর্বোচ্চ খেতাব নিয়ে  বিদায় নিচ্ছেন।  তাদের এবারের ব্যাচ থেকে মোট ৭০ জন শিক্ষাথী মাস্টার্স পরিক্ষা দিয়েছেন বলে জানা গেছে।  ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ আঙ্গনে অবদান রেখেছেন তাদের এ ব্যাচ। এছাড়াও দেশের বাহিরে কৃতিত্বের সাথে অবদান ও রাখছেন। ক্যাম্পাস লাইফেকে স্মরণীয় করে রাখতে বিদায়ী দিনে আনন্দ র‌্যালি, চড়ুইভাতি ও সংস্কৃতি অনুষ্ঠান, আবেঘণ অনুভূতি ও পুরস্কার বিতরণী মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের জীবনের সমাপ্তি করেন।

বিদায়ী শিক্ষার্থীরা বলেন, আজ আমাদের বিদায়ের দিনে এখানে কারোর সাথে রক্তের সম্পর্ক নেই,  কিন্তু ছয় বছরে আত্মার সম্পর্ক এমন পর্যায়ে উপনিত হয়েছে যে বিদায় নিতে কলিজাটা ফেটে যাচ্ছে।  জীবনের সেরা সময় টা স্মরণীয় হয়ে থাকবে।  এটাই মনে হয় জীবনের আনন্দময় দিন, এই দিন গুলো আর জীবনে ফিরে পাবো বলে মনে হয় না। সর্বশেষ সকলের জীবনের সাফল্য কামনা করেন তারা।

এছাড়াও বিদায়ী শিক্ষার্থী ছাইদুর রহমান বলেন, 
প্রিয় সহপাঠীদের সাথে হয়তো দেখা হবে না কিন্তু তোরা সবসময় হৃদয়ে থেকে যাবি, বার বার মনে সাড়া দিবে অনুষদ ভবনের আরবী বিভাগের রুমগুলোতে একসাথে পাঠ গ্রহন, ক্লাস ফাঁকে বটতলায়, ডায়নাচত্ত্বর ও আমবাগানে  বিকালে বন্ধুদের সাথে চায়ের কাপে আড্ডা।

Newsofdhaka24.com / News

ক্যাম্পাস বিভাগের জনপ্রিয় সংবাদ