• ঢাকা
  • রবিবার, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২২ মে, ২০২২ খ্রিস্টাব্দ

Advertise your products here

Advertise your products here

Advertise your products here

তিন দফা দাবিতে সাত কলেজ শিক্ষার্থীদের নীলক্ষেত মোড় অবরোধ


Newsofdhaka24.com ; প্রকাশিত: বুধবার, ১৬ মার্চ, ২০২২ খ্রিস্টাব্দ, ০২:৩৬ পিএম
সাত কলেজ শিক্ষার্থী
তিন দফা দাবিতে সাত কলেজ শিক্ষার্থীদের,

মো: ফেরদৌস রহমান, স্টাফ রিপোর্টার:-.

তিন দফা দাবিতে নীলক্ষেত মোড় অবরোধ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত রাজধানীর সাত কলেজের অনার্স ১৯-২০, ১৮-১৯ ও ১৭-১৮ সেশনের দর্শন বিভাগের শিক্ষার্থীরা। বুধবার (১৬ মার্চ) বেলা ১১টায় নীলক্ষেত মোড়ে শিক্ষার্থীরা অবস্থান নিয়ে অবরোধ করে রাখেন। এতে ওই এলাকায় যানচলাচল বন্ধ হয়ে যায়।.

শিক্ষার্থীদের তিন দফা দাবি হলো-.

১. করোনা সংক্রমণের কারণে সিজিপিএ শর্ত শিথিল করে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বর্ষের (১৯-২০, ১৮-১৯, ১৭-১৮) প্রকাশিত সব বিভাগের অকৃতকার্য শিক্ষার্থীকে পরবর্তী বর্ষে প্রমোশন দিতে হবে।.

২. দর্শন বিভাগের প্রশ্নের মানবণ্টন পরিবর্তন করতে হবে। ১০০ নম্বরের পরিবর্তে ৮০ নম্বরের পরীক্ষা নিতে হবে ও ২০ নম্বর ইনকোর্সের মাধ্যমে যোগ করতে হবে।.

৩. গণহারে অকৃতকার্য হওয়ার কারণ ও প্রতিরোধে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে হবে ও এর স্থায়ী সমাধান করতে হবে। সরকারি তিতুমীর কলেজের ইংরেজি বিভাগে শিক্ষার্থী ফিরোজ আহমেদ বলেন, আমাদের যৌক্তিক দাবি মেনে নিতে হবে। দাবি না মানলে আমরা রাস্তা ছাড়বো না।.

এসময় শিক্ষার্থীরা ‘আমাদের দাবি মানতে হবে, দাবি মোদের একটাই, উই ওয়ান্ট প্রমোশন’ ইত্যাদি স্লোগান দিতে থাকেন। এখন পর্যন্ত শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে রেখেছে।.

. .

Newsofdhaka24.com / মো: ফেরদৌস রহমান

ক্যাম্পাস বিভাগের জনপ্রিয় সংবাদ