• ঢাকা
  • শনিবার, ১১ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ; ২৪ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ

Advertise your products here

Advertise your products here

Advertise your products here

ইসলামী বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন জায়গা ককটেল সাদৃশ্য 


Newsofdhaka24.com ; প্রকাশিত: শনিবার, ১৩ জানুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৬:২৮ পিএম
বিশ্ববিদ্যালয়ে
ইসলামী বিশ্ববিদ্যালয়,

নাইমুর রহমান,  ইবি প্রতিনিধি-
ইসলামী বিশ্ববিদ্যালয়ের পৃথক চার জায়গা থেকে ককটেল সাদৃশ্য ৬টি বস্তু উদ্ধার করা হয়েছে। শুক্রবার সকালে এবং গতকাল বৃহস্পতিবার দিনগত মধ্যরাতে এসব বস্তু উদ্ধার করা হয়।
বস্তুগুলো লাল টেপ পেঁচানো ককটেল বোমা সাদৃশ্য। বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. শাহাদাৎ হোসেন আজাদ।

জানা যায়, বৃহস্পতিবার রাত থেকে শুক্রবার সকাল পর্যন্ত পর্যন্ত ক্যাম্পাসে ৬টি ককটেল সদৃশ বস্তু পাওয়া গেছে। এর মধ্যে রাতে লালন শাহ হলের পকেট গেটে দুটি এবং সকালে জিয়া হলের সামনে একটি, ব্যবসায় অনুষদ ভবনের পাশে দুটি ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের সামনে একটি ককটেল সদৃশ বস্তু পাওয়া যায়। তবে এগুলো ককটেল কি না বিষয়টি  নিশ্চিত হওয়া যায়নি।

বিষয়টি নিয়ে ভিসির বাসভবনে এক জরুরি বৈঠক হয়। বৈঠকে ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালাম, ট্রেজারার প্রফেসর ড. আলমগীর হোসেন ভূঁইয়া ও প্রক্টরিয়াল বডির সদস্যরা উপস্থিত ছিলেন। বৈঠকের পর এগুলো ককটেল কি না বিষয়টি নিশ্চিত হওয়ার জন্য পুলিশের স্পেশাল টিমের সহায়তা চাওয়া হয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে।

এ বিষয়ে প্রক্টর প্রফেসর ড. শাহাদৎ হোসেন আজাদ বলেন, ‘আমরা রাতে ২টা ও সকালে ৪টি ককটেল সদৃশ বস্তু পাই। পরে আনসারদের সহায়তায় ইবি থানা কর্তৃপক্ষ বস্তুগুলো উদ্ধার করে। পরবর্তীতে আমরা একটা মিটিং করি। আলাপ–আলোচনা কয়েকটা বিষয় সিদ্ধান্ত নিয়েছি। আশা করি সবকিছুর জট খুলবে।’

এদিকে কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুন রহমান বলেন, ‘উদ্ধার বোমা সাদৃশ্য বস্তুগুলো একটি পাত্রে পানির মধ্যে রাখা হয়েছে। এখনো এভাবেই আছে। আমরা উর্ধ্বতন কর্মকর্তাদের মাধ্যমে বোমা নিষ্ক্রিয়করণ স্পেশাল টিমকে খবর দিয়েছি। তাঁরা এসে এগুলো নিষ্ক্রিয় করবে।’

Newsofdhaka24.com / News

ক্যাম্পাস বিভাগের জনপ্রিয় সংবাদ