• ঢাকা
  • শনিবার, ১১ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ; ২৪ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ

Advertise your products here

Advertise your products here

Advertise your products here

সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে করলো এনএসইউ স্টার্টআপস নেক্সট এবং স্টার্টআপ গ্রাইন্ড ঢাকা উদ্যোক


Newsofdhaka24.com ; প্রকাশিত: বৃহস্পতিবার, ২৩ নভেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৫:২৮ পিএম
সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে করলো
সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে করলো এনএসইউ স্টার্টআপস নেক্সট এবং স্টার্টআপ গ্রাইন্ড ঢাকা উদ্যোক

এনএসইউ স্টার্টাপস নেক্সট (এনএসইউএসএন), দেশের প্রথম একাডেমিক ইনকিউবেটর, মার্কিন যুক্তরাষ্ট্রের স্টার্টআপ গ্রাইন্ড (ঢাকা চ্যাপ্টার) এর সাথে একটি  সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে। যা বৃহত্তর চলমান দুটি প্রতিষ্ঠানের যাত্রার একটি গুরুত্বপূর্ণ মাইলফলক চিহ্নিত করে, এবং তাদের লক্ষ্য, তারা তাদের প্রতিষ্ঠানিক ক্ষমতা এবং নেটওয়ার্ক ব্যবহার করে বাংলাদেশের স্টার্টআপ ইকোসিস্টেমকে নতুন উচ্চতায় নিয়ে যাওয়া। 

এনএসইউ স্টার্টাপস নেক্সট এবং স্টার্টআপ গ্রাইন্ড ঢাকার মূল প্রতিনিধির দ্বারা স্বাক্ষরিত এই সমঝোতা স্বাক্ষর  (MoU) উচ্চাকাঙ্ক্ষী উদ্যোক্তা এবং স্টার্টআপ উত্সাহীদের জন্য একটি শক্তিশালী এবং সহায়ক পরিবেশ তৈরি করতে একসঙ্গে কাজ করার প্রতিশ্রুতিকে দৃঢ় করে। এই চুক্তি দ্বারা, স্টার্টআপ সম্পর্কিত জ্ঞান, সম্পদ, এবং শ্রেষ্ঠ অনুশাসনের বিনিময়ের সুযোগ তৃণয়ন্ত্রণ করবে, যা আগামী প্রজন্মের উদ্ভাবকদের তাদের ধারনা গুলি সফল উদ্যোগে পরিণত করার জন্য উদ্দীপ্ত করবে।

এনএসইউ স্টার্টআপস নেক্সট এবং স্টার্টআপ গ্রাইন্ড ঢাকার মধ্যে সহযোগিতা স্থাপন করা এই চুক্তির আরেকটি গুরুত্বপূর্ণ উদ্দেশ্য। এছাড়া, মেন্টরশিপ প্রদান এবং স্টার্টআপগুলোর জন্য বিশ্ব মঞ্চে উপস্থাপনা করার সুযোগ তৈরি করা, নেটওয়ার্কিং সহযোগিতা ও উদ্যোক্তাদের জন্য মূল্যবান সংযোগ ব্যবস্থা স্থাপনা করার জন্য সাহায্য করতে পারে। তাদের প্রতিষ্ঠান প্রসারিত করার তাৎপর্যময় সুযোগ তৈরি করবে এই পদক্ষেপ। 

অনুষ্ঠান চলাকালীন, স্টার্টআপ গ্রাইন্ড ঢাকার চ্যাপ্টার এর ডিরেক্টর ফারিহান এফ. রাহমান বলেন, “স্টার্টআপ গ্রাইন্ড নিয়ে আমার বিশ্ববিদ্যালয় এনএসইউতে ফিরে আসাটা আমার জন্য একটা গৌরবের ব্যাপার। সিলিকন ভ্যালি ভিত্তিক আন্তর্জাতিক এই সংস্থা, স্টার্টআপ গ্রাইন্ড ঢাকা চ্যাপ্টার এর প্রতিনিধিত্ব করতে পেরে আমি খুব গর্বিত। স্টার্টআপ গ্রাইন্ড নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় থেকে আমাদের তরুণ প্রতিষ্ঠাতাদের সমর্থন করতে পারবে। আমার স্বপ্ন তাদের বাংলাদেশে থেকে আন্তর্জাতিক বিশ্ব মঞ্চে নিয়ে যাওয়া। সুতরাং, আমি আশা করি আমরা এনএসইউ স্টার্টআপ নেক্সট এর সাথে এটি সফলভাবে করতে পারবো।” ডাঃ জুলকারিন জাহাঙ্গীর, ডিরেক্টর, এনএসইউ স্টার্টআপস নেক্সট, বলেন, “আমরা এমন একটি পর্যায়ে আছি যেখানে স্টার্টআপ ইকোসিস্টেম প্লেয়ার যেমন ইউনিভার্সিটি ইনকিউবেটর, সরকার এবং অন্যান্য সহায়ক সংস্থাগুলোকে আরও সমৃদ্ধিশীল এবং সংযুক্ত ইকোসিস্টেম তৈরি করতে সমন্বয়ে কাজ করতে হবে, এবং এই অধিভুক্তিটি হলো সেই যাত্রার দিকে একটি পদক্ষেপ।"

এনএসইউ স্টার্টআপস নেক্সট এবং স্টার্টআপ গ্রাইন্ড ঢাকার এই যাত্রায় আগ্রহী উদ্যোক্তা, বিশেষজ্ঞ, বিনিয়োগকারী এবং স্টার্টআপ ইকোসিস্টেমের সমস্ত বিনিয়োগকারীকে এক হয়ে কাজ করার আমন্ত্রণ জানাচ্ছে যেন তারা নতুন উদ্যোক্তাদের জন্য একটি সমবেশী পরিবেশ তৈরি করতে পারে।

Newsofdhaka24.com / News

অর্থনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ