• ঢাকা
  • শুক্রবার, ১৫ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ; ৩০ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

Advertise your products here

Advertise your products here

Advertise your products here

কৃষি খাতের উন্নয়নে আধুনিক প্রযুক্তি ব্যবহার করতে হবে: কৃষিমন্ত্রী


Newsofdhaka24.com ; প্রকাশিত: শুক্রবার, ০৭ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ, ০১:৪৪ পিএম
Agriculture

গ্রীনহাউজ গ্লাস হাউস প্রযুক্তি সকল আধুনিক প্রযুক্তি কৃষকদের মাঝে প্রশিক্ষণ এবং ছড়িয়ে দেয়া প্রয়োজন। কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক  বলেছেন, যা আমাদের দেশের কৃষি খাতকে উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। 

৮ ডিসেম্বর বুধবারে বাংলাদেশের রাজধানী কৃষি গবেষণা,(বিএ আর সি) কাউন্সিলর অডিটোরিয়ামে ৩৭ তম সার্ক চার্টার ডে উপলক্ষে সার্ক কৃষি আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি এ কথা জানান সার্ক দেশের মানুষের ক্ষুধা বা হিডেন হাঙ্গার নিবারণের জন্য এ অনুষ্ঠান আয়োজিত হয় এ অনুষ্ঠানে উপস্থাপনা করেন শ্রীলংকার কৃষি বিভাগের ডিরেক্টর জেনারেল ড. এসএইচএস অজন্তা ডি সিলভা ,

সার্ক দেশগুলোয়  হিডেন হাঙ্গার রয়েছে, বলেছেন কৃষিমন্ত্রী, ফসল উৎপাদন প্রযুক্তি উদ্ভাবন বিনিময় মাঠ সম্প্রসারণ এবং উৎপাদিত ফসলের সুষ্ঠু বিক্রয় দেশগুলোকে একযোগে কাজ করে এগিয়ে যেতে হবে এতে করে সব দেশগুলোই উপকৃত হবে, এদেশের মানুষকে আমরা খাদ্যের নিশ্চয়তা দিতে পারেছি কিন্তু পর্যাপ্ত পরিমাণ পুষ্টিকর খাবার দিতে পারছিনা বললেন ড. রাজ্জাক ,আয় ও অনেক কম মানুষের, তারা এই সীমিত আয়ের এর মাধ্যমে পুষ্টিকর খাবার সঠিকভাবে যোগান দিতে পারেনা। 

এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশেষ অতিথি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।
মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব ড. মোঃ ইয়ামিন চৌধুরী, এছাড়াও দেশের প্রশাসনিক খাতের সঙ্গে যুক্ত আরো অনেকেই এই অনুষ্ঠানে যোগদান করেছিলেন।

Newsofdhaka24.com / নিজস্ব প্রতিবেদক

কৃষি বিভাগের জনপ্রিয় সংবাদ