• ঢাকা
  • শনিবার, ১১ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ; ২৪ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ

Advertise your products here

Advertise your products here

Advertise your products here

বোয়ালমারীতে ৩৪০ রাউন্ড গুলি উদ্ধার 


Newsofdhaka24.com ; প্রকাশিত: শনিবার, ৩০ ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:১২ পিএম
বোয়ালমারী
বোয়ালমারী উপজেলার চতুল ইউনিয়নের রাজাপুর গ্রামে...

টুটুল বসু বোয়ালমারী (ফরিদপুর)প্রতিনিধি:
ফরিদপুরের বোয়ালমারী উপজেলার চতুল ইউনিয়নের রাজাপুর গ্রামের এক বাঁশঝাড় থেকে ৩৪০ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে। গুলিগুলো অকেজো এবং মরিচা ধরা। শনিবার (৩০ ডিসেম্বর) সকালে গাছ কাটতে গিয়ে ফুট দুয়েক মাটির নিচে মরিচাধরা লোহার বাক্সের মধ্যে ওইসব গুলি পাওয়া যায়। গুলিগুলো থ্রি নট থ্রি রাইফেলের বলে থানা সূত্রে জানা গেছে।
জানা যায়, উপজেলার রাজাপুর পূর্বপাড়া গ্রামের আবু বক্কর শেখ তার বাঁশবাগানে থাকা একটি কাঠের গাছ স্থানীয় গাছ ব্যবসায়ী লাকির নিকট বিক্রি করেন। ওই গাছ ব্যবসায়ী শনিবার সকালে গাছটি কেটে নেন। এরপর গাছের গোড়া তুলতে গিয়ে শ্রমিকেরা দুই ফুট মাটির নিচে মরিচাধরা একটি লোহার বাক্স পান। বাক্সটি খুললে তার ভেতর মরিচাধরা গুলি দেখতে পেয়ে শ্রমিকেরা ট্রিপল নাইনে ফোন দেন। পরে বোয়ালমারী থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে গুলি সমেত গুলির বাক্সটি জব্দ করে থানায় নিয়ে আসেন। এ ঘটনায় সহকারী পুলিশ সুপার (বোয়ালমারী, আলফাডাঙ্গা ও মধুখালী সার্কেল) মো. মিজানুর রহমান, বোয়ালমারী থানা অফিসার ইন চার্জ (ওসি) শেখ সাদী ঘটনাস্থল পরিদর্শন করেছেন। 
এ ব্যাপারে সহকারী পুলিশ সুপার (বোয়ালমারী, আলফাডাঙ্গা ও মধুখালী সার্কেল) মো. মিজানুর রহমান বলেন, ৩৪০ রাউন্ড গুলি রাজাপুর গ্রামের একটি বাঁশঝাড়ের মাটির নিচ থেকে উদ্ধার করা হয়েছে। সেগুলো অকেজো এবং মরিচা ধরা। গুলিগুলো মুক্তিযুদ্ধের সময়ের হতে পারে। খবর পেয়ে গুলিগুলো জব্দ করে থানায় নিয়ে আসা হয়েছে। পরবর্তী আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন। 
জানতে চাইলে বোয়ালমারী থানার ওসি শেখ সাদী বলেন, গুলিগুলো ১৯৭১ সালে মুক্তিযোদ্ধাদের রেখে যাওয়া অথবা ফেলে যাওয়া হতে পারে। এ ব্যাপারে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন।

Newsofdhaka24.com / News

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ