• ঢাকা
  • শনিবার, ২৯ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ১৩ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

Advertise your products here

Advertise your products here

Advertise your products here

এআইউবি তে আয়োজিত হতে যাচ্ছে বাংলাদেশের সবচেয়ে বড় সৃজনশীল প্রতিযোগিতা


Newsofdhaka24.com ; প্রকাশিত: সোমবার, ১৪ আগষ্ট, ২০২৩ খ্রিস্টাব্দ, ১০:৫১ এএম
এ আই উ বি
এ আই উ বি

বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে সকল শিক্ষার্থীদের সৃজনশীল প্রতিভা যাচাইয়ের সবচেয়ে বড় প্রতিযোগিতার আয়োজন করতে যাচ্ছে স্টুডেষ্ট এমপাওয়ারিং প্লাটফর্ম - 'তানরাত গ্রুপ বাংলাদেশ'। আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশ - এ আই ইউ বি - তে আয়োজিত হতে যাওয়া তিন দিন ব্যাপী এ বিশাল ইভেন্টটি হতে যাচ্ছে তানরাত গ্রুপ বাংলাদেশ -এর ৫০তম ইভেন্ট। যা মূলত শিক্ষকদের সাথে সরাসরি সম্পৃক্ত শিক্ষার্থী সকলের সৃজনশীলতার আত্মপ্রকাশের এক জাতীয় মঞ্চ। ধারাবাহিকভাবে এ সৃজনশীল প্রতিযোগিতা আয়োজনের বিভিন্ন সেগমেন্টে আয়োজকরা বিশ্বের সকল শিক্ষকদের প্রতি সন্মান প্রদর্শনের এক ক্ষুদ্র প্রচেষ্টা করে যাচ্ছে বিগত ০৪ বছর যাবত।

 

সকল বয়সের সকল শ্রেণির পেশার মানুষের নিকট সবচেয়ে সন্মানজনক ও মর্যাদার পেশা হচ্ছে শিক্ষকতা। মানুষ তৈরির কারিগর এই শিক্ষকদের আমরা কখনোই ধন্যবাদ কিংবা নূন্যতম কৃতজ্ঞতা মুখ ফুটে জানানোতে আমাদের রয়েছে তীব্র বিমুখতা। শিক্ষকদের প্রতি‌ সন্মান প্রদর্শনের জন্য ৫ই সেপ্টেম্বর  সারা বিশ্বে একযোগে এবং ৫ই অক্টোবর এশিয়ান সাবকন্টিনেন্টে পালন করা হয় 'বিশ্ব শিক্ষক দিবস'। বাংলাদেশের শিক্ষার্থীদের নিয়ে আয়োজন করে 'বিশ্ব শিক্ষক দিবস' পালনের রীতি চালু করে তরুণদের সংগঠন 'তান_রাত গ্রুপ বাংলাদেশ'।

 

বিগত চার বছরের ধারাবাহিকতায় পঞ্চমবারের মতো আয়োজিত হতে যাওয়া এই সৃজনশীল প্রতিযোগিতায় শিশু শ্রেণি থেকে শুরু করে বিশ্ববিদ্যালয় অধ্যয়নরত শিক্ষার্থীরা ছয়টি ক্যাটাগরিতে ভাগ হয়ে মোট ৩৪টি বিষয়ে শ্রেষ্ঠত্ব অর্জনের লক্ষ্যে একে অপরকে চ্যালেঞ্জ জানাবে। বিজ্ঞান, ব্যবসা এবং সাধারণ জ্ঞান ভিত্তিক বিষয়ে অলিম্পিয়াডের পাশাপাশি থাকছে চলমান বিভিন্ন জাতীয় সমস্যা সমাধানে প্রজেক্ট প্রদর্শনী, একাডেমিক জটিল বিষয়ের সহজ উপস্থাপনে দেয়াল পত্রিকা প্রদর্শনী। থাকছে রোবোটিক্স কম্পিটিশন, চিত্রাঙ্কন‌ প্রতিযোগিতা, উপস্থিত বক্তৃতা প্রতিযোগিতা, পোস্টার ডিজাইন‌, ক্যালিওগ্রাফি, ফটোগ্রাফি ও গেমিং কনটেস্ট। চ্যালেঞ্জে বিজয়ীদের জন্য থাকছে মোট ১ লক্ষ টাকা নগদ পুরস্কার, ২৫০ টির ও বেশি অ্যাওয়ার্ড ও সার্টিফিকেট। শিক্ষামূলক বিভিন্ন বিষয়ে কর্মশালার পাশাপাশি এই ইভেন্টে থাকছে ন্যাশনাল ইয়ুথ আইকোনিক সেলেব্রেটি মীট আপ। অক্টোবরের ০৫, ০৬ ও ০৭ তিন দিন ব্যাপী আয়োজিত হতে যাওয়া এই মেগা ইভেন্টে বিনোদনের রসদ হিসেবে কনসার্ট এবং মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যারও আয়োজন করা হয়েছে।

 

বিস্তারিত জানতে এখনই ভিজিট করুন অফিসিয়াল ফেসবুক ইভেন্ট : https://facebook.com/events/s/5th-national-creative-challeng/227881240045848/?mibextid=Gg3lNB

Newsofdhaka24.com / News

শিক্ষা বিভাগের জনপ্রিয় সংবাদ