• ঢাকা
  • শনিবার, ২৯ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ১৩ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

Advertise your products here

Advertise your products here

Advertise your products here

ফিলিস্তিনিদের যুদ্ধবিরোধী ঘোষণার পর রাফাহ শহরের ল্যান্ডমার্ক টাওয়ারে আবারও হামলা চালিয়েছে


Newsofdhaka24.com ; প্রকাশিত: শনিবার, ০৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৯:০৫ পিএম
ফিলিস্তিনিদের যুদ্ধবিরোধী
ফিলিস্তিন

ইসরায়েলি বাহিনী দক্ষিণ গাজা উপত্যকার রাফাহতে বৃহত্তম আবাসিক টাওয়ারগুলির একটিতে আঘাত করেছে, বাসিন্দারা বলেছেন, ছিটমহলের শেষ অঞ্চলে চাপ বাড়াচ্ছে যে এটি এখনও আক্রমণ করেনি এবং যেখানে এক মিলিয়নেরও বেশি বাস্তুচ্যুত ফিলিস্তিনি আশ্রয় নিচ্ছে।

মিশরের সীমান্ত থেকে প্রায় 500 মিটার (1,640 ফুট) দূরে অবস্থিত 12 তলা বিশিষ্ট বুর্জ আল-মাসরি ভবনটি শনিবার ভোরে বিমান হামলায় ক্ষতিগ্রস্ত হয়।

বাসিন্দাদের মতে, কোনো হতাহতের খবর পাওয়া না গেলেও কয়েক ডজন পরিবার গৃহহীন হয়েছে। ইসরায়েলি সামরিক বাহিনী ঘটনার বিষয়ে মন্তব্য করার অনুরোধের সাথে সাথে সাড়া দেয়নি।

টাওয়ারের 300 জন বাসিন্দার মধ্যে একজন রয়টার্স নিউজ এজেন্সিকে বলেছেন যে ইসরায়েল তাদের রাতে ভবন থেকে পালানোর জন্য 30 মিনিটের সতর্কতা দিয়েছে।

লোকেরা চমকে উঠল, দৌড়ে সিঁড়ি বেয়ে নামল, কেউ কেউ পড়ে গেল, বিশৃঙ্খলা ছিল। লোকেরা তাদের জিনিসপত্র এবং টাকা রেখে গেছে, ”মোহাম্মদ আল-নাব্রিস বলেছেন, আতঙ্কিত স্থানান্তরের সময় যারা সিঁড়ি বেয়ে নেমেছিলেন তাদের মধ্যে একজন বন্ধুর গর্ভবতী স্ত্রী ছিলেন।

অধিকৃত পশ্চিম তীরে সীমিত স্ব-শাসনের ফিলিস্তিনি কর্তৃপক্ষের উপর আধিপত্য বিস্তারকারী ফাতাহ পার্টির একজন রাফাহ-ভিত্তিক কর্মকর্তা বলেছেন, তিনি আশঙ্কা করেছিলেন যে রাফাহ টাওয়ারে আঘাত করা একটি আসন্ন ইসরায়েলি আক্রমণের চিহ্ন।

গাজায় ইসরায়েলের লাগামহীন বিমান স্থল হামলার পাঁচ মাস পরে, স্বাস্থ্য কর্তৃপক্ষ বলছে প্রায় 31,000 ফিলিস্তিনি নিহত হয়েছে, 72,500 এরও বেশি আহত হয়েছে এবং আরও হাজার হাজার ধ্বংসস্তূপের নীচে রয়েছে।

আক্রমণটি ফিলিস্তিনি ভূখণ্ডকে নিমজ্জিত করেছে, ইতিমধ্যে 17 বছরের ইসরায়েল-নেতৃত্বাধীন অবরোধ থেকে মানবিক বিপর্যয়ের মধ্যে পড়েছে। 

Newsofdhaka24.com / News

আর্ন্তজাতিক বিভাগের জনপ্রিয় সংবাদ