• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৪ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ; ২৯ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

Advertise your products here

Advertise your products here

Advertise your products here

হিজাব পরিহিতা মুসকানের সাথে কি ঘটেছিলো


Newsofdhaka24.com ; প্রকাশিত: বুধবার, ০৯ ফেরুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ, ০১:২৮ পিএম
মুসকান
হিজাব পরিহিতা মুসকান,

ভারতের দক্ষিণ অঞ্চলের রাজ্য কর্নাটকের স্কুল-কলেজে মুসলিমদের হিজাব নিয়ে বিতর্কে চরম আকার ধারণ করেছে। মুখ্যমন্ত্রী তিনদিন সমস্ত স্কুল-কলেজ বন্ধ ঘোষণা করলেও মঙ্গলবার সেখানে একটি কলেজে হিন্দু-মুসলিম শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ হয়। 

ইতোমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ভিডিও ভাইরাল হয়েছে। কর্ণাটকের একটি কলেজ চত্বরে হিজাব পরা একজন ছাত্রী প্রবেশ করেছিলেন।

এ সময় গেরুয়া ওড়না পরা একদল যুবক তাঁকে ঘিরে হিজাব বিরোধী স্লোগান এবং হেনস্থা করার স্লোগান দেন। প্রতিবাদে শত শত যুবকের সামনে একাই এগিয়ে যান এবং আল্লাহু আকবার ধ্বনি উচ্চারণ করেন। ঘটনাটি ঘটেছে কর্নাটকের মান্দিয়া প্রাক বিশ্ববিদ্যালয় কলেজে। তিনি যে প্রতিবাদ করেছেন তা যোগাযোগ মাধ্যমে ভাইরাল। প্রশংসায় ভাসছেন কর্নাটকের মুসকান নামের ওই মুসলিম ছাত্রী।

মুসকান প্রতিবাদের সময় কোন প্রকার ভয় পায়নি এবং তিনি বলেছে বোরকা পরলে সমস্যা কি? মুসকান আরো বলেছেন আমি তো ছিলাম না আমি যখন কলেজে ঢুকে পড়লাম তখন তারা আমাকে বাধা দিচ্ছিল কারণ আমি বোরকা পরেছি।

এসময় তারা জয় শ্রীরাম স্লোগান দেয়া শুরু করে আমি আল্লাহু আকবার বলে কাজ শুরু করি কলেজের অধ্যক্ষ এবং প্রশাসকরা আমাকে সমর্থন জানান তারা আমাকে রক্ষা করেন এবং তাদের হেফাজতে নিয়ে যান।

Newsofdhaka24.com / নিজস্ব প্রতিবেদক

আর্ন্তজাতিক বিভাগের জনপ্রিয় সংবাদ