• ঢাকা
  • রবিবার, ২১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৫ মে, ২০২৪ খ্রিস্টাব্দ

Advertise your products here

Advertise your products here

Advertise your products here

বোয়ালমারীতে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় 


Newsofdhaka24.com ; প্রকাশিত: বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৪:০৩ পিএম
বৃষ্টি

বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি

 ফরিদপুরের বোয়ালমারীতে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় করেছেন এলাকাবাসী।

বৃহস্পতিবার (২৫এপ্রিল) সকাল ৬টার দিকে বোয়ালমারী বায়তুলর হামদ কেন্দ্রীয় জামে মসজিদ চত্বরে  খোলা আকাশের নিচে এ নামাজ অনুষ্ঠিত হয়।

সারাদেশে প্রবাহিত তীব্র তাপ প্রবাহে অনেকটাই বিপর্যস্ত জনজীবন। বৈশাখের সপ্তাহ পেরিয়ে গেলেও   দেখা নেই বৃষ্টির। প্রচণ্ড রোদ আর গরমে অতিষ্ঠ হয়ে পড়েছে সাধারণ মানুষ। তাই
বোয়ালমারী ইসলামি যুব সমাজ এ নামাজের উদ্যোগ গ্রহণ করে। এতে কয়েকশো মুসল্লি অংশ নেয়। নামাজে ইমামতি করেন বোয়ালমারী কেন্দ্রীয় জামে মসজিদের পেশ ইমাম মো. আবুল হুসাইন। নামাজ শেষে বৃষ্টির জন্য বিশেষ মোনাজাত করা হয়। বোয়ালমারী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুল ইসলাম এ নামাজে অংশ গ্রহণ করেন। 

নামাজ ও বিশেষ মুনাজাতে অংশ নেওয়া ইসলামি যুব সমাজের সদস্য রেজাউল করিম  বলেন, স্থানীয় যুবসমাজের উদ্যোগে ওলামায়ে কেরামসহ সাধারণ মানুষ প্রচন্ড দাবদাহ থেকে মুক্তি পেতে বৃষ্টির জন্য এই বিশেষ নামাজ ও মোনাজাতের আয়োজন করে। প্রচণ্ড খরায়-গরমের কারণে মানুষ ও প্রাণীকূল নাকাল হয়ে পড়েছে।

ইমাম মো. আবুল হুসাইন বলেন, সবাই আল্লাহ তাআলার কাছে নিজেদের গুনাহর জন্য ক্ষমা চেয়েছি এবং গত কয়েকদিনে প্রচণ্ড দাবদাহে বোয়ালমারীসহ সারাদেশের মানুষ নাকাল হয়ে পড়েছে। জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। এসব পরিস্থিতি থেকে মুক্তি পেতে বৃষ্টির প্রার্থনা করা হয়।

তিনি আরও বলেন, বিশ্বনবী হযরত মুহাম্মদ (সা.) সুন্নাতের অনুসরণ করে মহান আল্লাহর দরবারে গুনাহ মাফের প্রার্থনার পাশাপাশি বৃষ্টির জন্য প্রার্থনা করেছি।

নামাজ ও মোনাজাতে অংশ নেওয়া সংবাদকর্মী মাওলানা রফিকুল ইসলাম বলেন, তীব্র খরা আর প্রচণ্ড গরমে নাকাল ফরিদপুরের মানুষ। এসব থেকে মুক্তি পেতে মহান আল্লাহর দরবারে গুনাহ মাফের প্রার্থনার পাশাপাশি বৃষ্টির জন্য প্রার্থনা করা হয়।

বোয়ালমারী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুল ইসলাম বলেন - তীব্র গরম ও খরা থেকে পরিত্রাণ পেতে মহান আল্লাহ রাব্বুল আলামীনের নিকট স্থানীয় মুসল্লিদের সাথে নামাজ আদায় করে প্রার্থনা জানিয়েছি, আল্লাহ যেন রহমতের বৃষ্টি বর্ষণ করে জনজীবনে স্বস্তি ফিরিয়ে দেন।

Newsofdhaka24.com / News

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ