• ঢাকা
  • রবিবার, ১৬ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ২৯ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ

Advertise your products here

Advertise your products here

Advertise your products here

গোবিন্দগঞ্জে প্রধান শিক্ষককে লাঞ্ছিত করার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ


Newsofdhaka24.com ; প্রকাশিত: বুধবার, ০৪ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ১০:০৭ পিএম
গোবিন্দগঞ্জে
শিক্ষককে লাঞ্ছিত করার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ,

 আশরাফুজ্জামান সরকার, গাইবান্ধা প্রতিনিধিঃ

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার হরিরামপুর দ্বি-মুখী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষককে সোমবার (২ জানুয়ারি) সকালে স্থানীয় সন্ত্রাসীরা স্কুল ক্যাম্পাসে শারীরিকভাবে লাঞ্ছিত করে। সন্ত্রাসীদের দ্রুত আইনের আওতায় আনার দাবিসহ একাধিক দাবিতে স্কুলের ছাত্রী-অভিভাবক ও স্থানীয় জনসাধারণ মানববন্ধন ও বিক্ষোভ করেছে ৷

মঙ্গলবার (৩ জানুয়ারি) দুপুরে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে উপস্থিত স্কুলের ছাত্রী ও অভিভাবকদের দাবি এখানে শিক্ষার সুষ্ঠু পরিবেশ নাই। ছাত্রী ও শিক্ষকদের নিরাপত্তা নেই; তারা শিক্ষার সুষ্ঠু পরিবেশ চান।

জানা যায়, ২০১৯ সালের ১১ ডিসেম্বর পর্যন্ত ম্যানেজিং কমিটির মেয়াদ ছিল। এর আগেই স্থানীয় সংসদ সদস্য প্রকৌশলী মনোয়ার হোসেন চৌধুরী কর্তৃক দুইজনকে তিনটি ডিও লেটার দেন। ফলে কমিটি গঠনে বিশৃঙ্খলা সৃষ্টি হলে আগের কমিটির সভাপতি আখতারুল ইসলাম এমপিও এবং ডিও লেটার চ্যালেঞ্জ করলে হাইকোর্ট স্থায়ী নিষেধাজ্ঞা জারি করে। এরপরেও ডিও লেটারধারী বাচ্চা মিয়া সরকার অবৈধভাবে দিনাজপুর শিক্ষাবোর্ড থেকে অ্যাডহক ও পরবর্তীতে নিয়মিত কমিটি গঠন করে শিক্ষা প্রতিষ্ঠানের বিধি-নিষেধ ভঙ্গ করে অবৈধভাবে প্রাথমিক স্তরের শিক্ষক নিজ স্ত্রী চামেলী বেগমকে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্ব দিয়ে প্রতিষ্ঠান পরিচালনার চেষ্টা করে। 

এরই সুত্র ধরে একপর্যায়ে গতকাল নিজের আত্মীয় স্বজন ও ভাড়াটিয়া সন্ত্রাসী ক্রোড়গাছা বিএল উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক জাহাঙ্গীর গংদের নিয়ে অতর্কিতভাবে প্রধান শিক্ষক শরিফুল ইসলামকে লাঞ্চিত করে।

Newsofdhaka24.com / নিজস্ব প্রতিবেদক

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ