• ঢাকা
  • মঙ্গলবার, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২৪ মে, ২০২২ খ্রিস্টাব্দ

Advertise your products here

Advertise your products here

Advertise your products here

মহান বিজয় দিবস বৃহস্পতিবার


Newsofdhaka24.com ; প্রকাশিত: বুধবার, ১৫ ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১১:৪৫ এএম
মহান বিজয় দিবস

মহান বিজয় দিবস বৃহস্পতিবার বাঙালির ইতিহাসের হাজার বছরের গৌরব উজ্জ্বল তম দিন মহান বিজয় দিবস ১৬ ডিসেম্বর।
যতদিন রবে পদ্মা মেঘনা গৌরী যমুনা বহমান, ততদিন রবে কীর্তি তোমার শেখ মুজিবুর রহমান। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর নেতৃত্বে হাজার ১৯৪৭ এরপর থেকে পূর্ব বাংলার মানুষ নানা দিক থেকে বঞ্চিত হয়ে আসছিল।.

লাখো শহীদের বিনিময়ে হাজারো মা-বোনের ইজ্জতের বিনিময়ে আমরা অর্জন করতে পেরেছিলাম এই স্বাধীন বাংলা। আজ সকাল হলেই আমরা পূর্ব দিকে সূর্য উদিত দেখতে পারছি। মায়ের কোলে নিশ্চিন্তে ঘুমিয়ে থাকছি।.

আমার বাংলা মা। শুধুই আমার দেশ নয়। এই পূর্ববাংলা আমার মায়ের সমতুল্য। মায়ের বুকে মাথা রাখলে যেমন নিশ্চিন্তে থাকতে পারি বাংলাদেশ আমার মায়ের সমতুল্য শীতলতা অনুভব করতে পারি।.

১৯৭১ সালের ১৬ ডিসেম্বর পাক হানাদার বাহিনীর আত্মসমর্পণের মধ্য দিয়ে দীর্ঘ নয় মাস রক্তক্ষয়ী জীবনের বিনিময়ে  অর্জন করা হয়েছিল এই বাংলাদেশ।.

এবং এই মধ্য দিয়ে কেটে গিয়েছে বাংলাদেশ বিজয়ের ৫০ বছর। তাই বাংলাদেশের বিভিন্ন স্থানে অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এই অনুষ্ঠান গুলিতে প্রধান অতিথি হিসাবে ভারতের রাষ্ট্রপতি রামনাথ গোবিন্দ উপস্থিত থাকবেন।.

ভারত পূর্ব থেকেই বাংলাদেশের বন্ধু পূর্ণ দেশ হিসেবে কাজ করে আসছে। দেশের অর্থনৈতিক সামাজিক উন্নয়নে ভূমিকা পালন করছে ভারত। কিছুদিন আগেও যখন করোনা মহামারীতে বাংলাদেশ এক ভয়াবহ পরিস্থিতিতে অবস্থান করছিল। তখনো সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিলেন ভারত।.

সবশেষে সকল শহীদদের প্রতি শ্রদ্ধা এবং সম্মান জ্ঞাপন করছি।. .

Newsofdhaka24.com / নিজস্ব প্রতিবেদক

উৎসব / দিবস বিভাগের জনপ্রিয় সংবাদ