• ঢাকা
  • রবিবার, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২২ মে, ২০২২ খ্রিস্টাব্দ

Advertise your products here

Advertise your products here

Advertise your products here

রাশিয়াকে ধ্বংসাত্মক নিষেধাজ্ঞা ব্যক্তিগতভাবে আঘাত করবে না: পুতিন


Newsofdhaka24.com ; প্রকাশিত: বুধবার, ২৬ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ, ০৯:১৪ পিএম
পুতিন
প্রেসিডেন্ট পুতিন

২৬ জানুয়ারি রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের উপর নিষেধাজ্ঞা আরোপ করা ব্যক্তিগতভাবে তাকে আঘাত করবে না। রাজনৈতিকভাবে ধ্বংসাত্মক হবে। জো বাইডেন মার্কিন প্রেসিডেন্ট বলার পরই যা রাশিয়া-ইউক্রেন আক্রমণ করলে তিনি এমন পদক্ষেপ বিবেচনা করবেন।.

জো বাইডেন মঙ্গলবার আরও জানিয়েছেন যে পুতিনের উপর ব্যক্তিগত নিষেধাজ্ঞা গুলো, যদিও একপাক্ষিক পদক্ষেপ।.

ক্রেমলিনের এর মুখপাত্র বন্ধু পেসকব জানিয়েছেন যে, মার্কিন কংগ্রেসম্যান এবং সিনেটররা রাশিয়ার শীর্ষ নেতাদের বিরুদ্ধে ব্যক্তিগত নিষেধাজ্ঞার বিষয়ে আলোচনা করছেন। এই সম্পর্কে অজ্ঞ ছিলেন বিদেশে সম্পদ এবং সম্পত্তি ব্যাংক একাউন্ট রাখা থেকে আইনত বাধা দেয়া হয়েছিল।.

পুতিনের বিরুদ্ধে ব্যক্তিগত নিষেধাজ্ঞা গুলো কষ্টদায়ক নয় কিন্তু রাজনৈতিকভাবে ধ্বংসাত্মক হবে পেসকভ জানিয়েছেন।.

রাশিয়া স্থল ও সমুদ্রে নতুন সামরিক মহড়া তৈরি করেছেন আরো ফাইটার জেট ইউক্রেনের উত্তরে বেলারুশে নিয়ে স্থাপন করছেন যা পরবর্তী মাসে সেখানে যৌথ মহড়া হিসাবে বর্ণনা হবে।.

পক্ষান্তরে ইউক্রেন জানিয়েছে রাশিয়া জেতার সীমান্তের কাছে কয়েক হাজার সৈন্য করেছেন আক্রমণের পরিকল্পনা ও স্বীকার করেছে আতঙ্ক ছড়ানোর চেষ্টা করেছে,  দেশটির পররাষ্ট্রমন্ত্রী দিমিত্র কুলেভা বলেন মস্কো এখনো বড় আকারের আক্রমণের জন্য পর্যাপ্ত বাহিনী সংগ্রহ করতে পারে নাই তবে এর অর্থ এই নয় যে এটি পড়ে তা করতে পারবে না।.

যদি রাশিয়া আক্রমণ করে মার্কিন যুক্তরাষ্ট্র ইউরোপীয় অংশীদারদের সাথে একটি শক্তিশালী নিষেধাজ্ঞা প্যাকেজ চুক্তি তৈরির চেষ্টা চালাবেন।.

তথ্য সূত্রঃ রয়টার্স. .

Newsofdhaka24.com / News Desk

আর্ন্তজাতিক বিভাগের জনপ্রিয় সংবাদ