• ঢাকা
  • শুক্রবার, ১৪ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ; ৩০ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

Advertise your products here

Advertise your products here

Advertise your products here

সার্চ কমিটির নিকট নাম জমা দিয়েছে আওয়ামী লীগ


Newsofdhaka24.com ; প্রকাশিত: শুক্রবার, ১১ ফেরুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ, ০৩:৪৪ পিএম
আওয়ামী লীগ
আওয়ামী লীগ,

ক্ষমতাসীন দল আওয়ামী লীগ নির্বাচন কমিশন গঠনে সার্চ কমিটির কাছে নামের তালিকা জমা দিয়েছে।

শুক্রবার (১১ ফেব্রুয়ারি) দুপুর বারোটার পর সচিবালয়ে দলটির তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ নামের তালিকা জমা দিয়েছেন। সেই সাথে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক সায়েম খান।

আওয়ামী লীগ নেতারা জানিয়েছেন কোন বিতর্ক নয় নামের তালিকা তৈরীর ক্ষেত্রে ক্লিন ইমেজ গুরুত্ব দেয়া হবে। মানে বিতর্কমুক্ত ও দলীয় পরিচয় নেই এমন ব্যক্তিদের মধ্য থেকে ১০ জনকে তালিকাভুক্ত করা হবে।


এরপূর্বে মঙ্গলবার 8 ফেব্রুয়ারি প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর যে সভা অনুষ্ঠিত হয়েছিল সেখানে সার্চ কমিটির কাছে কাদের নাম জমা দেয়া হবে তা নিয়ে গুরুত্বপূর্ণ আলোচনা করা হয়েছিল।

সবা সূত্রে আরও জানা গিয়েছে বেশিরভাগ ক্রেতারা এর প্রধান নির্বাচন কমিশনার হিসেবে পছন্দের তালিকায় রেখেছেন সাবেক মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম কে। শফিউল আলম একজন যোগ্য ব্যক্তি তিনি বর্তমানে বিশ্ব ব্যাংকের প্রকল্প নির্বাহি হিসেবে দায়িত্বরত রয়েছেন সেখানে তার চাকরির মেয়াদ নভেম্বর পর্যন্ত রয়েছে। শফিউল আলম কে প্রধানমন্ত্রী শেখ হাসিনাও ব্যক্তিগতভাবে পছন্দ করেন তাই অনেকেই তার নাম তালিকায় গ্রহণযোগ্য দিয়েছেন।


নির্বাচন কমিশন গঠনের নাম সুপারিশ করার শেষ তারিখ আজ। তাই দলীয় ও ব্যক্তিগত পর্যায়ে আজকের পর পরবর্তীতে নাম প্রস্তাব করা যাবে না। 

বিএনপি কারো নাম প্রস্তাব করবে না জানিয়েছেন মির্জা ফখরুল ৭ ফেব্রুয়ারি।

Newsofdhaka24.com / নিজস্ব প্রতিবেদক

রাজনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ