• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৪ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ; ২৯ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

Advertise your products here

Advertise your products here

Advertise your products here

জীবনে সফল ক্যারিয়ার গড়তে ৫ টি বিষয়ে জানুন


Newsofdhaka24.com ; প্রকাশিত: সোমবার, ০৩ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ, ১১:৩৬ পিএম
Cariar

জীবনে কেউ সফলতা পেতে চাইলে নিজের কাছে নিজে প্রতিজ্ঞা করুন। এবং লক্ষ্য নির্ধারণ করুন। তারপর সেই লক্ষ্যে পৌঁছানোর জন্য আপ্রাণ চেষ্টা করুন সততার মাধ্যমে কৌশলে পরিশ্রমের মাধ্যমে এগিয়ে যান মূল লক্ষ্য বা গোল এর দিকে। আপনার প্যাশন হতে হবে দৃঢ়। এবং সৎ জ্ঞানীদের পরামর্শ। সময় নির্ধারণ করে লক্ষ্যে পৌঁছানোর জন্য অগ্রসর হতে হবে। শুধু স্বপ্ন দেখলেই চলবেনা বাস্তবায়নের লক্ষ্যে এগিয়ে যেতে হবে। 

 

নীতি:  লক্ষ্য রাখতে হবে নিজের মত আপনি যে বিষয়ে পারদর্শী হওয়ার জন্য চাইছেন সেটি সমাজের অন্য কেউ নির্ধারণ করবে না আপনাকে সঠিকভাবে নির্ধারণ করে এগিয়ে যেতে হবে।

পরিকল্পনা: পরিকল্পনা করবেন নিজের মতো করে, অন্যরা কি বলবে সেদিকে লক্ষ্য রেখে লাভ নেই, মনে রাখবেন যখন আপনাকে নিয়ে সমালোচনা করবে মানুষ তখন আপনি সফলতার সিঁড়িতে আছেন।

লক্ষ্য নির্ধারণ: নিজে বলে বলে যে প্রতিজ্ঞা করছেন সেই লক্ষ্য ঠিক রাখা এবং বাস্তবায়ন করার জন্য আপ্রাণ চেষ্টা চালিয়ে যেতে হবে। 

নিয়ম মেনে চলুন: সুস্থ থাকতে সঠিক সময়ে ঘুমাতে যান। সঠিক সময়ে খেয়ে নিন। সব মিলিয়ে রুটিন অনুযায়ী কাজ করার চর্চা করুন।

 

বাধা পেরিয়ে জান: আপনার লক্ষ্যে পৌঁছানোর জন্য হাজার প্রকার বাধা আসবে সবকিছু উপেক্ষা করে এগিয়ে যেতে হবে আপনার গন্তব্যে। ভালো এবং খারাপ একে অপরের পরিপূরক কারণ আপনি যখন ভালো থাকবেন, খারাপ টা কে বুঝতে পারা আবার যখন খারাপ থাকবেন তখন ভালোটা কে বুঝতে পারা। সব সময় মানুষের একরকম যায় না। তাই সকল বাধাকে উপেক্ষা করতে হবে কোন একটি বাধার কারণে থেমে যাবেন না নতুন করে এগিয়ে যেতেই হবে।

Newsofdhaka24.com / সানজিদা আক্তার

বিভাগের জনপ্রিয় সংবাদ