• ঢাকা
  • শনিবার, ১১ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ; ২৪ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ

Advertise your products here

Advertise your products here

Advertise your products here

বাড়তে পারে শীতের তীব্রতা, আসছে শৈত্যপ্রবাহ


Newsofdhaka24.com ; প্রকাশিত: শনিবার, ২০ জানুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২:১৫ পিএম
বাড়তে
শৈত্যপ্রবাহ

আজ শনিবার থেকে দেশের কিছু অঞ্চলের নতুন করে শৈত্যপ্রবাহ দেখা দিতে পারে। যার ফলে সারাদেশে আজ থেকে আরো বাড়তে পারে শীতের তীব্রতা। আবহাওয়া অধিদপ্তর এমন পূর্বাভাস দিয়েছেন। শুক্রবার সন্ধ্যায় আবহাওয়া অধিদপ্তরের বুলেটিনের তথ্য অনুযায়ী সারাদেশে আজ রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে। এছাড়াও আজকে মধ্যরাত থেকে আগামীকাল রবিবার সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকায় মাঝারি থেকে ঘন কুয়াশা থাকতে পারে। এছাড়াও অন্য এলাকাগুলোতে হালকা থেকে মাঝারি কুয়াশা পড়তে পারে।

দেশের বেশ কিছু এলাকায় শুক্রবার বৃষ্টি হয়েছে। এর মধ্যে নোয়াখালীর হাতিয়া ও বাগেরহাটের মোংলায় ৫ মিলিমিটার বৃষ্টি হয়েছে। বৃষ্টি হয়েছে পটুয়াখালী, চট্টগ্রামের সন্দ্বীপ ও সাতক্ষীরার অঞ্চলে। তবে কোনও এলাকাতেই ২৪ ঘণ্টায় বৃষ্টির পরিমাণ ৪ মিলিমিটারের বেশি ছিল না। এছাড়া ভোলা, যশোর, খুলনা, কুমিল্লা, রাঙামাটি, চট্টগ্রাম, মাদারীপুর ও গোপালগঞ্জের কিছু এলাকায় ১ মিলিমিটারের মতো বৃষ্টি হয়েছে। সামান্য বৃষ্টি হয়েছে ফরিদপুর ও বরিশালে।

আবহাওয়াবিদ মো. ওমর ফারুক গণমাধ্যমকে বলেন, আর বৃষ্টি হওয়ার সম্ভাবনা নেই। মেঘও কেটে গেছে। মেঘ কেটে যাওয়ায় তাপমাত্রা কমবে এবং তা অব্যাহত থাকতে পারে। ফলে সারা দেশেই শীতের অনুভূতি বাড়বে।

দেশের অনেক অঞ্চলের আবহাওয়া মৃদু শৈত্যপ্রবাহের কাছাকাছি রয়েছে। কোনও অঞ্চলের সর্বনিম্ন তাপমাত্রা দুই থেকে তিন দিন ১০–৮ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে নেমে এলে সেখানে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যায়।v

Newsofdhaka24.com / News

আবহাওয়া / পরিবেশ বিভাগের জনপ্রিয় সংবাদ