• ঢাকা
  • রবিবার, ১৬ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ২৯ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ

Advertise your products here

Advertise your products here

Advertise your products here

চার দিন থাকতে পারে শীতের প্রকোপ


Newsofdhaka24.com ; প্রকাশিত: মঙ্গলবার, ০৩ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:৩৭ পিএম
শীত
শীতের প্রকোপ

তীব্রতা ছড়াচ্ছে শীত। আরো চারদিন থাকতে পারে শীতের তীব্রতা। শৈত্য প্রবাহ না থাকলেও সূর্য দেখা না যাওয়া শীতের প্রকোপ শীতল হাওয়া বেড়েছে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

মঙ্গলবার ৩, জানুয়ারি ঢাকা আবহাওয়া অফিসের আবহাওয়াবিদ জনাব মো. ওমর ফারুক বলেন, আগামী ৭ জানুয়ারি পর্যন্ত পরিস্থিতির উন্নতির কোনো আভাস পাওয়া যাচ্ছে না। এই সময়ের পর ঘন কুয়াশা কাটতে পারে। আর কুয়াশা কাটলেই সূর্যের দেখা মিলবে।
তিনি আরো বলেন, দেশের মধ্যভাগ, উত্তর-পশ্চিম, উত্তর ও উত্তর-পূর্বাঞ্চলে ঘন কুয়াশা পড়ছে। এ কারণে কোথাও কোথাও প্রায় সারাদিনই সূর্যের দেখা মিলছে না। ফলে দিনের তাপমাত্রা ব্যাপক হারে নেমে যাচ্ছে। উত্তর-পশ্চিমাঞ্চলে দিনের তাপমাত্রা ৮ ডিগ্রি সেলসিয়াসের বেশি কমেছে। এতে শীতের অনুভূতি রাতের সঙ্গে পাল্লা দিয়ে দিনেও বেড়েছে।
এদিকে এক পূর্বাভাসে আবহাওয়া অফিস জানিয়েছে, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। এ কারণে বুধবার (৪ জানুয়ারি) সন্ধ্যা পর্যন্ত অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। এছাড়া রংপুর, রাজশাহী, ঢাকা, খুলনা এবং ময়মনসিংহ বিভাগে মধ্যরাত থেকে দুপুর পর্যন্ত মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র মধ্যরাত থেকে সকাল পর্যন্ত হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।


এ সময় সারাদেশে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত এবং দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে। ঢাকায় উত্তর অথবা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় বাতাসের সর্বোচ্চ গতিবেগ থাকবে ৫ থেকে ১০ কিলোমটার পর্যন্ত। আগামী দুই দিনে আবহাওয়ার উল্লেখযোগ্য পরিবর্তন নেই। বর্ধিত পাঁচদিনে আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে।

Newsofdhaka24.com / News Desk

আবহাওয়া / পরিবেশ বিভাগের জনপ্রিয় সংবাদ