• ঢাকা
  • শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

Advertise your products here

Advertise your products here

Advertise your products here

ইন্দোনেশিয়ায় ফুটবলের মাঠে সংঘর্ষ, পদদলিত হয়ে নিহত- ১২৯


Newsofdhaka24.com ; প্রকাশিত: রবিবার, ০২ অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১১:২৫ এএম
ইন্দোনেশিয়া
ইন্দোনেশিয়ায় ফুটবলের মাঠে সংঘর্ষ,

ইন্দোনেশিয়ার পূর্বাঞ্চলের মালাং শহরে ফুটবল খেলায় জয় ও পরাজয়কে কেন্দ্র করে দুপক্ষের সংঘর্ষ পদদলিত হয়ে ১২৯ জন নিহত হয়েছেন। ঘটনায় আহত হয়েছেন আরও ১৮০ জন। স্থানীয় সময় শনিবার অক্টোবর, রাতে ঘটনা ঘটে। দেশটির পুলিশ নিশ্চিত করে এসব তথ্য।

জানা গেছে, শহরের কানজুরুহান ফুটবল স্টেডিয়ামে ফুটবল খেলার আয়োজন করা হয়েছিল। আরেমা এফসি পেরসেবায়া সুরাবায়া নামের দুটি ফুটবল ক্লাবের মধ্যে খেলা অনুষ্ঠিত হয়। খেলায় আরেমাকে - গোলে হারায় পেরসেবায়া। দুই দশকের বেশি সময়ের মধ্যে পেরসেবায়ার কাছে এই প্রথম কোনো ম্যাচে হারলো আরেমা। কিন্তু হার মানতে নারাজ তারা।

দেশটির পুলিশ জানিয়েছে, স্টেডিয়ামে থাকা আরেমার দর্শকরা মাঠে নেমে বিশৃঙ্খলা শুরু করে। তাদের থামাতে কাঁদানে গ্যাস ছোড়ে পুলিশ। এতে দর্শকরা আতঙ্কিত হয়ে হুড়াহুড়ি করে দৌড়াতে থাকে। সময় পদদলিত হয়ে নিহত হন অনেকে। ঘটনাকে দাঙ্গা বলে উল্লেখ করেছে পুলিশ।

এক বিবৃতিতে পূর্ব জাভা পুলিশের প্রধান নিকো আফিন্তা বলেন, ‘ ঘটনায় ১২৭ জন নিহত হয়েছেন। তাদের মধ্যে দুইজন পুলিশ কর্মকর্তাও রয়েছেন। স্টেডিয়ামের ভেতরে ৩২ জন মারা গেছেন। হাসপাতালে নেওয়ার পর মৃত্যু হয়েছে অন্যদের

ঘটনায় ক্ষমা চেয়েছে দেশটির সরকার। বিষয়টি তদন্তের আশ্বাস দিয়েছে তারা। দেশটির ক্রীড়া যুবমন্ত্রী জাইনুদিন আমালি বলেন, দুঃখজনক ঘটনা এমন সময় ঘটলো, যখন ফুটবলপ্রেমীরা স্টেডিয়ামে গিয়ে খেলা দেখার সুযোগ পাচ্ছেন।

ইন্দোনেশিয়ায় আগামী বছর মে জুন মাসে ফিফা অনূর্ধ্ব-২০ বিশ্বকাপের আয়োজন করার কথা রয়েছে।

Newsofdhaka24.com / নিজস্ব প্রতিবেদক

আর্ন্তজাতিক বিভাগের জনপ্রিয় সংবাদ